DON'T MISS
Home » Featured News » ইমরান খানকে মুক্তির নির্দেশ আদালতের

ইমরান খানকে মুক্তির নির্দেশ আদালতের

6454_IMG_0737.jpeg

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারকে অবৈধ ঘোষণা করেছে এবংকর্তৃপক্ষকে তাকে অবিলম্বে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। আদালত ইমরান খানকে আবারও ইসলামাবাদহাইকোর্টের (আইএইচসি) কাছে যাওয়ার নির্দেশ দিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে দেশটির শীর্ষ আদালতের নির্দেশে কড়া নিরাপত্তায় তাকে কোর্টে আনা হয়।

শুনানির শুরুতে পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল ইমরান খানকে বলেন, আপনাকে দেখে ভালো লাগছে।আমরা বিশ্বাস করি ইমরান খানের গ্রেপ্তার বেআইনি ছিল বলে মন্তব্য করেন প্রধান বিচারপতি।

বন্দিয়াল বলেছেন, আগামীকাল ইসলামাবাদ হাইকোর্ট-আইএইচসি মামলার শুনানি করবে। তিনি আরও বলেন, হাইকোর্ট যাসিদ্ধান্ত দেবে আপনাকে মেনে নিতে হবে।

প্রধান বিচারপতি বলেন, আইনশৃঙ্খলা নিশ্চিত করা প্রত্যেক রাজনীতিবীদের দায়িত্ব। দুই মামলার শুনানি অংশ নিতে গেলে গত মঙ্গলবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টিরপ্রধান ইমরান খানকে ইসলামাবাদের আদালত চত্বর থেকে আল-কাদরি ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়। এরপর থেকেদেশজুড়ে চলছে প্রতিবাদ-বিক্ষোভ।

শান্তিপূর্ণ বিক্ষোভ কোথাও কোথাও সহিংসতায় রূপ নিতে শুরু করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পাকিস্তান টেলিকমিউনিকেশনঅথরিটি (পিটিএ) সারা দেশে ইন্টারনেট পরিষেবা অনির্দিষ্টকালের জন্য স্থগিতের ঘোষণা দিয়েছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারের পর তার দলের নেতাকর্মীদের সঙ্গে প্রশাসনের সংঘর্ষে দেশটির কয়েকটাশহরে হতাহতের ঘটনাও ঘটেছে। গ্রেপ্তার করা হয়েছে পিটিআইয়ের কয়েক হাজার নেতাকর্মীকে। এমন পরিস্থিতিতে পাকিস্তানেররাজধানী ইসলামাবাদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*