DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » আমেরিকার হৃদয় আজ দুঃখভারাক্রান্ত: বাইডেন

আমেরিকার হৃদয় আজ দুঃখভারাক্রান্ত: বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনফাইল ছবি: এএফপি

জর্ডানে ড্রোন হামলায় যুক্তরাষ্ট্রের তিন সেনাসদস্য নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, আজ আমেরিকার হৃদয় দুঃখভারাক্রান্ত। সঠিক সময়ে যুক্তরাষ্ট্রের পছন্দমতো উপায়ে হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের জবাবদিহির আওতায় আনা হবে।

সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে একটি মার্কিন ঘাঁটিতে ওই ড্রোন হামলা চালানো হয় বলে রোববার এক বিবৃতিতে জানিয়েছে মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড (সিইএনটিসিওএম)। এ হামলায় আরও ২৫ জন আহত হয়েছেন।

এ হামলার পেছনে ইরান–সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলোর হাত রয়েছে—এমন অভিযোগ তুলে বাইডেন বলেছেন, ‘হামলার বিষয়ে আমরা তথ্য সংগ্রহ করছি। তবে আমরা জানি সিরিয়া ও ইরাকে তৎপর ইরান–সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলো এ হামলা চালিয়েছে।’

হামলায় নিহত তিন সেনাকে ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট। বলেছেন, ‘আমরা তাঁদের পরিবারের প্রতি আমাদের পবিত্র দায়িত্ব পালন করে যাব। আমরা তাঁদের বীরত্ব ও সম্মানের মূল্য দেওয়ার চেষ্টা করব। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাঁদের যে প্রতিশ্রুতি ছিল, তা আমরা ধরে রাখব।’

গত ৭ অক্টোবর ফিলিস্তিনের গাজায় সংঘাত শুরুর পর এই প্রথম মধ্যপ্রাচ্যে মার্কিন ঘাঁটিতে হামলায় দেশটির সেনাদের মৃত্যুর ঘটনা ঘটল। এর আগেও মধ্যপ্রাচ্যে বিভিন্ন জায়গায় মার্কিন ঘাঁটিতে হামলা হয়েছে। তবে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী তাদের কোনো সদস্যের হতাহতের খবর দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*