DON'T MISS
Home » Bangladesh » Bangladeshi Politics » জুলকারনাইনের ভাইয়ের ওপর হামলার নিন্দা জানালো জাতিসংঘের মানবাধিকার বিশেষজ্ঞ ও সিপিজে

জুলকারনাইনের ভাইয়ের ওপর হামলার নিন্দা জানালো জাতিসংঘের মানবাধিকার বিশেষজ্ঞ ও সিপিজে

সাংবাদিক জুলকারনাইন সায়ের খান সামির ভাইয়ের ওপর হামলার নিন্দা এবং এর সুষ্ঠু তদন্দের দাবি জানিয়েছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিবেদক মেরি লওলর। পাশাপাশি বিশ্বজুড়ে সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার রক্ষায় কাজ করা সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট বা সিপিজে’র তরফেও ঘটনার নিরপেক্ষ তদন্ত এবং তার পরিবারের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানানো হয়েছে।

বৃটেনে প্রবাসী এই সাংবাদিকের ভাইয়ের ওপর হামলা নিয়ে শুক্রবার রাতে টুইট করেন মেরি লওলর। তিনি এতে বলেন, ঢাকায় জুলকারনাইন সায়েরের ভাইয়ের ওপর হামলার খবর শুনে তিনি উদ্বিগ্ন। তিনি বলেন, আমি এ নিয়ে দ্রুত তদন্ত দেখবো বলে আশা করছি। একইসঙ্গে আমি জুলকারনাইনের পরিবারকে যথাযথ নিরাপত্তা প্রদানের আহ্বানও জানাই।

এদিকে শুক্রবার সিপিজেও এক বিবৃতিতে জানিয়েছে, সাংবাদিক জুলকারনাইন সায়ের খানের ভাই মাহিনুর খানের ওপর সাম্প্রতিক হামলার ঘটনার দ্রুত ও নিরপেক্ষ তদন্ত করতে হবে এবং তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সংগঠনটির এশিয়া প্রোগ্রাম সমন্বয়কারী বেহ লিহ ই বলেছেন, বাংলাদেশি সাংবাদিক জুলকারনাইন সায়ের খানের ভাইয়ের ওপর এই হামলা প্রবাসে থাকা সাংবাদিকদের পরিবারের যারা দেশে আছেন তাদেরকে টার্গেট করার সবশেষ ঘটনা। কর্তৃপক্ষকে অবশ্যই এই হামলার অপরাধীদের জবাবদিহি করতে হবে এবং তার পরিবার যাতে নিরাপদে বসবাস করতে পারে তা নিশ্চিত করতে হবে। স্থানীয়রা তার পরিবারকে জানিয়েছে যে হামলাকারীদের একজন আওয়ামী লীগের সদস্য হুমায়ুন রশিদ জনির সমর্থক।

এ নিয়ে জনির সঙ্গে কথা বলতে চায় সিপিজে। তবে তিনি সেই ফোন রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*