DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » Politics » International news » মোদি না রাহুল?

মোদি না রাহুল?

7538_mod.jfif

দু’হাজার চব্বিশের লোকসভা নির্বাচন হতে এখনও আট মাস বাকি। বিরোধী ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী মুখ কে হবেন তা এখনও ঠিক হয়নি। কিন্তু, রাহুল গান্ধীকে সম্ভাব্য প্রধানমন্ত্রী মুখ ধরে নিয়ে আগাম সমীক্ষা চলছেই। এমনই একটি সমীক্ষা করেছে এবিপি- সি ভোটার। তাদের সমীক্ষার বিষয়বস্তুতে নতুনত্ব ছিল। তারা সরাসরি মোদি না রাহুল পছন্দ? এই বিষয়ে না গিয়ে রাহুল গান্ধী যেসব বিষয়ে মোদির বিরুদ্ধে সুর চড়িয়েছেন সেই বিষয়গুলোকে সমীক্ষার আওতায় এনেছে।

রাহুল হিনডেনবার্গ রিপোর্ট, চীন – ভারত সীমান্ত সংঘর্ষ নিয়ে মোদির তথাকথিত ব্যর্থতা, পুঁজিপতি তোষণ ও বিরোধী কণ্ঠস্বর রোধ করার বিষয়গুলো তুলে ধরছেন। এই ইস্যু তুলে রাহুল কি ভারতীয় জনতার মন জয় করতে পারবেন?

বিস্ময়করভাবে ৫৫ শতাংশ মানুষ বলেছেন- হ্যাঁ, পারবেন। ২৮ দশমিক ৩ শতাংশ এই ইস্যুগুলোতে মোদির পাশে দাঁড়িয়েছেন। ৭৫ দশমিক ৬ শতাংশ এনডিএ সমর্থক মনে করেন রাহুল মোদির সামনে ঝড়ের মুখে কুটোর মতো উড়ে যাবেন।

৩৬ দশমিক ৮ শতাংশ এনডিএ সমর্থক রাহুলের দাবি উড়িয়ে দিয়েছেন। কিন্তু ৩৪ দশমিক ৭ শতাংশ এনডিএ সমর্থকও রাহুলের দাবিকে সমর্থন করেছেন।

এবিপি-সি ভোটারের সমীক্ষকরা মনে করছেন, রাহুল প্রতিদ্বন্দিতায় এলে মোদি এবার শক্ত লড়াইয়ের সামনে পড়বেন।

ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র বাঘেল তাই এবিপি-সি ভোটারকে বলেছেন, ইন্ডিয়া জোটে প্রধানমন্ত্রীর মুখ একমাত্র রাহুল গান্ধী, তিনি ছাড়া আর কেউ নেই মোদিকে টক্কর দেয়ার।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*