DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » Politics » International news » গুয়ার্দিওলার চোখে লিভারপুল এখনও শক্ত প্রতিপক্ষ

গুয়ার্দিওলার চোখে লিভারপুল এখনও শক্ত প্রতিপক্ষ

গত মৌসুমেও ম্যানচেস্টার সিটির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেছিল লিভারপুল। শেষ দিন পর্যন্ত জিইয়ে ছিল প্রিমিয়ার লিগ জয়ের সম্ভাবনায়। কিন্তু এবার তাদের অবস্থান নাজুক। শিরোপা লড়াই থেকে আগেই ছিটকে পড়েছে তারা, শীর্ষ চারের সম্ভাবনাও জোরাল না। এরপরও দলটির সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই পেপ গুয়ার্দিওলার। সিটি কোচের বিশ্বাস, ইয়ুর্গেন ক্লপের দল এখনও অসাধারণ এবং তারা আবার সেরা ফর্মে ফিরবে।

আন্তর্জাতিক বিরতির পর শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হবে সিটি ও লিভারপুল।

এই ম্যাচের আগে দুই দলের সমীকরণ একেবারেই ভিন্ন। পয়েন্ট টেবিলে দুইয়ে থাকা সিটি ভালোভাবেই আছে শিরোপার লড়াইয়ে। এক ম্যাচ বেশি খেলে তাদের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে আছে আর্সেনাল।

আর ২৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে লিভারপুল। বাদ পড়ে গেছে লিগ কাপ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে।

গত মৌসুমে লিভারপুলের চিত্র ছিল পুরোই অন্যরকম। সেবার লিগ কাপ ও এফএ কাপ জয়ী দলটি একটা সময় পর্যন্ত ছিল ‘কোয়াড্রপল’ জয়ের পথে। তবে শেষ পর্যন্ত লিগে শেষ রাউন্ডে গিয়ে রানার্সআপ হয় তারা। একই পরিণতি হয় চ্যাম্পিয়ন্স লিগেও; রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে সেখানেও রানার্সআপ হয় ক্লপের দল।

কিন্তু এবার মৌসুমের শুরু থেকেই ছন্দহারা অ্যানফিল্ডের দলটি। তবে শনিবার সংবাদ সম্মেলনে সতর্ক গুয়ার্দিওলা বললেন, লিভারপুল যেকোনো সময় ঘুরে দাঁড়াতে সক্ষম।

“তারা অসাধারণ দল। এক মৌসুমে তাদের পারফরম্যান্সের উত্থান-পতনে আমার মত পরিবর্তন হয় না। প্রতিটি দলেরই ভালো-খারাপ সময় আসতে পারে।”

“এই মৌসুমে (লিগে) এখন আমাদের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ভিন্ন। কিন্তু অতীতে যা হয়েছে এবং ভবিষ্যতে যা ঘটতে পারে, তাতে তারা (লিভারপুল) শক্ত প্রতিদ্বন্দ্বী হতে পারে। এক ম্যাচের বিবেচনায় তারা সবাইকে হারাতে পারে, যেমনটা আমরা সবাইকে হারাতে পারি। বিষয়টা তো একটা ম্যাচের।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*