DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: চরমোনাই পীর

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: চরমোনাই পীর

আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, আওয়ামী লীগ জনগণকে ধোঁকা দিয়ে বোকা বানাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে যে সক্ষমতার কথা বলছে, তা অবাস্তব।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনের বক্স কালভার্ট সড়কে ইসলামী ছাত্র আন্দোলনের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম এ কথা বলেন। তিনি দাবি করেন, আওয়ামী লীগ ছাড়া সব বিরোধী দল অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়।

সমাবেশ থেকে মাদ্রাসাছাত্র রেজাউল করিমের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কর্মসূচি ঘোষণা করে ইসলামী ছাত্র আন্দোলন। কর্মসূচি অনুযায়ী আগামীকাল শুক্রবার সব জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল এবং আগামী শনিবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল করবে ইসলামী আন্দোলন।

সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী তাঁর বাবা-মা, ভাই হারানোর বিষয়ে কান্না করেন। কিন্তু হাফেজ রেজাউল করিমের বিষয়ে তাঁর পদক্ষেপ কী? দেশবাসী তা জানতে চায়।

গত ২৮ জুলাই শান্তি সমাবেশ থেকে ফেরার পথে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের মাঝে পড়ে মাদ্রাসাছাত্র হাফেজ রেজাউল করিম মারা যান।

সমাবেশে সৈয়দ রেজাউল করিম পুলিশ প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, ‘প্রশাসনে যাঁরা দায়িত্ব পালন করছেন, তাঁরা আমাদের ভাই। কিন্তু আপনারা দায়িত্ব পালনে কিছুটা নিরপেক্ষতা হারিয়ে ফেলেছেন। হাতে হাতুড়ি নিয়ে যে আচরণ করেছেন, তাতে কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*