DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » রাজা এবং রানী ‘চমৎকার আয়োজনের’ জন্য ধন্যবাদ জানিয়েছেন

রাজা এবং রানী ‘চমৎকার আয়োজনের’ জন্য ধন্যবাদ জানিয়েছেন

6386_IMG_0594.webp

বাকিংহাম প্যালেস জানিয়েছে, শনিবার একটি জমকালো, ঐতিহাসিক অনুষ্ঠানে মুকুট পরা রাজা চার্লস এবং রানী ক্যামিলা, দিনের ঘটনাগুলি দ্বারা “গভীরভাবে স্পর্শ” হয়েছিল।

রাজকীয় দম্পতি “অনেক কৃতজ্ঞ” সকলের কাছে যারা এটিকে “এমন একটি মহিমান্বিত আয়োজনে” করতে সাহায্য করেছিল এবং  যারা তাদের সমর্থন দেখাতে বেরিয়েছিল।

ইতিমধ্যে, প্রিন্স এবং প্রিন্সেস অফ ওয়েলস উইন্ডসরে একটি আশ্চর্যজনক ভ্রমণ করেছিলেন।দম্পতি বিগ লাঞ্চে অংশ নেওয়া লোকেদের সাথে চ্যাট করার সাথে সাথে জনতা উল্লাস করেছিল।

পরে, দম্পতি, এখনও তাদের মুকুটে, রাজপ্রাসাদের বারান্দায় বৃষ্টিতে ভিজে যাওয়া জনসাধারণের কাছে ঢেউ দেওয়ার জন্য উপস্থিত হয়েছিল, ব্রিটেনের ইতিহাসের একটি মুহুর্তের অংশ হতে আগ্রহী।বিশ্বজুড়ে মিলিয়ন মিলিয়ন মানুষ করোনেশন দেখেছিল, ৭০ বছরের মধ্যে প্রথম।

তারকা-খচিত কনসার্টের আগে হাজার হাজার রাস্তার দল এবং মধ্যাহ্নভোজের সাথে রবিবার উদযাপন অব্যাহত রয়েছে।উইন্ডসরে, প্রিন্স এবং প্রিন্সেস অফ ওয়েলস, উইলিয়াম এবং ক্যাথরিন, দ্য লং ওয়াকের সাথে পিকনিক করা লোকদের সাথে চ্যাট এবং করমর্দন করেছিলেন যা উইন্ডসর ক্যাসেলের দিকে নিয়ে যায়। অনেকেই রবিবার রাতের করোনেশন কনসার্টের জন্য প্রস্তুত হবেন।

দুপুরের খাবারের সময় জনতা “হিপ হিপ হুরে” বলে চিৎকার করে যখন রয়্যালরা ফেনা মুকুটে একদল মহিলার সাথে কথা বলার সময় ইউনিয়ন জ্যাক পেপার কাপ থেকে একটি বাড়িতে তৈরি জিন ককটেল, নাম দেওয়া পার্পল রেইন, চুমুক দিয়েছিল।একটি ফ্যাকাশে নীল ব্লেজার পরা ক্যাথরিন, একজন মহিলার সাথে সেলফির জন্য হাসলেন এবং একটি অশ্রুসিক্ত ছোট্ট মেয়েটিকে সান্ত্বনা দেওয়ার জন্য নিচে নেমে এলেন, এই অনুষ্ঠানে অভিভূত৷

এডিনবার্গের ডিউক এবং ডাচেস সারির ক্র্যানলেতে একটি করোনেশন বিগ লাঞ্চে যোগ দিয়েছিলেন, যখন প্রিন্সেস রয়্যাল এবং তার স্বামী ভাইস অ্যাডমিরাল স্যার টিম লরেন্স সুইন্ডনের একটি কমিউনিটি স্ট্রিট পার্টিতে ছিলেন।ডিউক অফ ইয়র্কের কন্যা, প্রিন্সেস বিট্রিস এবং প্রিন্সেস ইউজেনি, একটি বড় মধ্যাহ্নভোজের জন্য বাকিংহামশায়ারের চালফন্ট সেন্ট গাইলসে থাকবেন।

ডাউনিং স্ট্রিটে, প্রধানমন্ত্রী এবং তাঁর স্ত্রী সম্প্রদায়ের ব্যক্তিত্ব, ইউক্রেনীয় পরিবার, যুব গোষ্ঠী – এবং মার্কিন ফার্স্ট লেডি জিল বিডেনের জন্য তাদের নিজস্ব মধ্যাহ্নভোজের আয়োজন করছেন, যিনি শনিবারের রাজ্যাভিষেক অনুষ্ঠানে রাষ্ট্রপতি বিডেনের প্রতিনিধিত্ব করেছিলেন।

সব মিলিয়ে, যুক্তরাজ্য এবং সারা বিশ্বে প্রায় ৫০,০০০ করোনেশন মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।রাজপরিবারের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা একটি বার্তায় রাজা এবং রানী বলেছিলেন যে তারা আশা করেছিলেন ঘটনাগুলি “সত্যিই উপভোগ্য” হবে।

পরে ২০:০০ BST এ, করোনেশন কনসার্টটি উইন্ডসর ক্যাসেলে অনুষ্ঠিত হবে এবং বিবিসি ওয়ান এবং বিবিসি রেডিও 2 তে সরাসরি সম্প্রচার করা হবে।বড় নামগুলির মধ্যে রয়েছে ক্যাটি পেরি এবং লিওনেল রিচি, যারা শনিবারের করোনেশনে ছিলেন, সেইসাথে টেক দ্যাট, অলি মুরস এবং পালোমা ফেইথ৷

এছাড়াও একটি বিশ্বমানের অর্কেস্ট্রা এবং দ্য রয়্যাল ব্যালে, দ্য রয়্যাল অপেরা হাউস, রয়্যাল শেক্সপিয়ার কোম্পানি, দ্য রয়্যাল কলেজ অফ মিউজিক এবং দ্য রয়্যাল কলেজ অফ আর্ট থেকে একটি যৌথ পারফরম্যান্সের সঙ্গীত প্রিয়গুলিও থাকবে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*