DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » এবি পার্টির প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে হামলা, আহত ২

এবি পার্টির প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে হামলা, আহত ২

এবি পার্টির গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে হামলা। ছবি : সংগৃহীত

এবি পার্টির গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে হামলা। ছবি : সংগৃহীত

প্রহসনের নির্বাচন বর্জনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমার বাংলাদেশ পার্টির-এবি পার্টি প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে হামলা হয়েছে। হামলাকারীরা প্রচারপত্রে আগুন ধরিয়ে দেয়। এতে দুজন আহত হন। বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানায় এবি পার্টি।

বিজ্ঞপ্তিতে জানা যায় বেলা ৩টা থেকে পল্টন, বিজয়নগর, কাকরাইল ও সেগুনবাগিচা এলাকায় প্রচারপত্র বিলি করে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। বিকেল ৪টার দিকে পুরানা পল্টনের দিক থেকে খোলা ট্রাক ও ৮ থেকে ১০টি মোটরসাইকেলে এসে এবি পার্টির কর্মীদের ওপর হামলা চালানো হয়। হামলাকারীরা প্রচারপত্র কেড়ে নেয় এবং আগুন ধরিয়ে দেয়। হামলায় এবি পার্টির দুই কর্মী সোহাগ ও মশিউর আহত হন। এবি পার্টির অভিযোগ, ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা করেছেন।

এর আগে কর্মসূচির সূচনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, বি এম নাজমুল হক ও প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল।

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, একটি নির্বাচন হচ্ছে যেখানে দলের প্রার্থী, ডামি প্রার্থী, বিরোধীদলের প্রার্থী সবই ঠিক করছেন একজন। তার হুকুমেই সব নির্ধারণ হচ্ছে। তিনি আর কেউ নয় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার একক ভোটেই যখন সব নির্ধারণ হচ্ছে তখন সেখানে জনগণের ভোটের আর কোনো প্রয়োজন নাই। তাই আমরা জনগণকে অনুরোধ করছি আপনারা কেউ ভোট কেন্দ্রে যাবেন না। দেশ বিরোধী, স্বাধীনতাবিরোধী ঘৃণ্য এই আওয়ামী চক্রান্তে আপনারা অংশ নিবেন না।

বি এম নাজমুল হক বলেন, ৭ তারিখের এই নির্বাচন নাটক মঞ্চস্থ করে শেখ হাসিনা আবার লুটের লাইসেন্স নবায়ন করতে চায়। জনগণ এই লাইসেন্স নবায়ন করতে দেবে না। তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, আপনারা কেউ ভোটকেন্দ্রে যাবেন না, বাসায় থাকুন, পরিবারকে সময় দিন। স্বৈরাচারের দোষর হবেন না। 

বিতরণের সময় উপস্থিত ছিলেন, এবি যুবপার্টির আহবায়ক এ বি এম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হালিম নান্নু, সেলিম খান, শাহজাহান বেপারি, আমেনা বেগম, শীলা আক্তার, রিপন মাহমুদ, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, পল্টন থানার আহবায়ক আব্দুল কাদের মুন্সিসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

এদিকে এবি পার্টির প্রচারপত্র বিলি কর্মসূচিতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। তারা হামলাকারী সরকারী দলের সন্ত্রাসীদের বিচার দাবি করেন এবং গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা প্রদানের ঘৃণ্য ও পৈশাচিক আচরণে ক্ষোভ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*