DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » ৭০ শতাংশ ভোট দেখাবে সরকার : গণতন্ত্র মঞ্চ

৭০ শতাংশ ভোট দেখাবে সরকার : গণতন্ত্র মঞ্চ

জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র মঞ্চের প্রতিবাদ সমাবেশ। ছবি : কালবেলা

জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র মঞ্চের প্রতিবাদ সমাবেশ।

আওয়ামী লীগ সরকার আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ৭০ শতাংশ ভোট দেখানোর পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে বলে দাবি করেছে গণতন্ত্র মঞ্চ। মঞ্চের নেতারা বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নৌকায় ভোট পড়বে ৭০ শতাংশ। তার মানে সরকার এবার ৭০ শতাংশ ভোট দেখাবে। জনগণ এই একতরফার তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে বলেই উনারা আগে থেকেই এই মিথ্যাচার করে যাচ্ছেন।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচিতে এসব কথা বলেন গণতন্ত্র মঞ্চের নেতারা। বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা এবং একতরফা নির্বাচন ও পরিকল্পিত সহিংসতার প্রতিবাদে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ হয়। 

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে এবং রাজনৈতিক পরিষদের সদস্য আবু হাসান টিপুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ স্বপন।

সমাবেশ থেকে আগামী ৭ জানুয়ারি ‘একতরফা’ নির্বাচন প্রত্যাখ্যান ও বর্জনের ভেতর দিয়ে ক্ষমতাসীনদের বিদায় নিশ্চিত করতে সরকারকে অসহযোগিতা করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান নেতারা। এই লক্ষ্যে ২১ ও ২২ ডিসেম্বর দেশব্যাপী গণসংযোগ এবং ২৩ ডিসেম্বর ঢাকায় গণমিছিল করবেন তারা। এ সময় মিছিল-মিটিংয়ের অধিকার হরণ করে প্রহসনের নির্বাচনের বৈতরণী পার হওয়া যাবে না বলে হুঁশিয়ারি দেন মঞ্চের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*