DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » প্রয়োজনের মুহূর্তে ড. ইউনূসের পাশে দাঁড়াতে হিলারি ক্লিনটনের আহ্বান

প্রয়োজনের মুহূর্তে ড. ইউনূসের পাশে দাঁড়াতে হিলারি ক্লিনটনের আহ্বান

7481_IMG_5586.jpeg

শান্তিতে নোবেলজয়ী বাংলাদেশি অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে দণ্ড দেয়া হতে পারে—এমন আশঙ্কায় ১০০ জনেরও বেশি নোবেল পুরস্কার বিজয়ীসহ এ পর্যন্ত মোট ১৮৩ জন বিশ্বনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি লেখার পর বিশ্বজুড়ে তার প্রতি সমর্থন বেড়েই চলেছে।

ড. ইউনূসের প্রতি বাংলাদেশ সরকারের আচরণের বিষয়ে গভীর উদ্বেগ জানিয়ে চলতি বছরের মার্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি লিখেছিলেন রাজনীতি, কূটনীতি, ব্যবসা, শিল্পকলা ও শিক্ষাক্ষেত্রের ৪০ জন বিশ্বনেতা। তাদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ।

উক্ত খোলা চিঠির ধারাবাহিকতায় সম্প্রতি প্রধানমন্ত্রী বরাবর ১০০ জনেরও বেশি নোবেল বিজয়ী সহ ১৬০ জনেরও বেশি বিশ্বনেতা একটি নতুন চিঠিতে স্বাক্ষর করেছেন যাদের মধ্যে হিলারিও রয়েছেন।

এবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ড. ইউনূসের পাশে থাকার আহ্বান জানিয়ে বার্তা দিয়ে লিখেছেন:

“নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে তার প্রয়োজনের মুহূর্তে সমর্থনের জন্য আমার এবং ১৬০ জনেরও বেশি বিশ্বনেতার পাশে দাঁড়ান। তাকে হয়রানির বন্ধের দাবির আন্দোলনে যোগ দিন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*