DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » সিরাজগঞ্জে সাঈদীকে নিয়ে কবিতা লিখে আওয়ামী লীগ নেতা বহিষ্কার

সিরাজগঞ্জে সাঈদীকে নিয়ে কবিতা লিখে আওয়ামী লীগ নেতা বহিষ্কার

Prothom alo image

আওয়ামী লীগের লোগো

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কবিতা লিখে শোক প্রকাশ করার অভিযোগে সিরাজগঞ্জের এনায়েতপুর থানা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আবদুল কুদ্দুসকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার সকালে দলীয় কার্যালয়ে জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে বহিষ্কার করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহমদ মোস্তফা ও সাধারণ সম্পাদক আজগর আলীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নীতি আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাঁকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাঁকে স্থায়ীভাবে বহিষ্কার করতে জেলা কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, ১৪ আগস্ট সাঈদীর মৃত্যুর পর এই নেতা তাঁর ফেসবুকে সাঈদীকে নিয়ে ‘কোরআনের পাখি’ নামে একটি কবিতা লিখে স্ট্যাটাস দিয়ে শোক প্রকাশ করেন। বিষয়টি নিয়ে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতারা ক্ষুব্ধ হন। এর পরিপ্রেক্ষিতে এনায়েতপুর থানা আওয়ামী লীগ জরুরি সভা ডেকে বিষয়টি যাচাই-বাছাই করে এমন সিদ্ধান্ত নেয়। এর আগে ২৩ আগস্ট রাতে একই অভিযোগে জেলা ছাত্রলীগের ২১ নেতা ও ২৪ আগস্ট স্বেচ্ছাসেবক লীগের আট নেতাকে বহিষ্কার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*