DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » লন্ডনে সাকিবের ক্যানসার ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

লন্ডনে সাকিবের ক্যানসার ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

6389_ss.jpg

লন্ডনে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের’ আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো রোববার। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় লন্ডনের আরিয়ানা ব্যাঙ্কুইটিং হলে গালা ডিনারে ফাউন্ডেশনের চেয়ারম্যান বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি–টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আনুষ্ঠানিকভাবে পথ চলার ঘোষণা দেন।

বাংলাদেশে ক্যানসার রোগীদের মধ্যে সচেতনতা তৈরি ও তাদের চিকিৎসা সহায়তার জন্য গত ২৪ মার্চ সাকিব আল হাসানের জন্মদিনে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

এই ক্যানসার ফাউন্ডেশনের তহবিল সংগ্রহের লক্ষ্যে বিশ্বের উন্নত দেশগুলোতে চ্যারিটি নিবন্ধন করা হবে। এরই অংশ হিসেবে লন্ডনে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ যুক্তরাজ্যের যাত্রা শুরু হল। যুক্তরাজ্যে চ্যারিটি নিবন্ধন এখনো প্রক্রিয়াধীন থাকায় এই অনুষ্ঠান থেকে কোন অর্থ সংগ্রহ বা কারও কাছ থেকে প্রতিশ্রুতি নেওয়া হয়নি।

সংক্ষিপ্ত বক্তব্যে সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের জন্য যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, দেশের জন্য আমরা সবাই একসাথে কাজ করতে চাই। এই মহতী উদ্যোগে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এক ভিডিও বার্তায় সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির ক্যানসারে তাঁর বাবা–মা হারানোর কথা বলেন। তিনি বলেন আমরা চাইলে আমাদের চারপাশের ক্যানসার রোগীদের বাঁচাতে পারি। আমি খুবই খুশী এই সংগঠনের সাথে কাজ করতে পেরে, যে সংগঠনটি খুব কাছ থেকে ক্যানসার রোগীদের জন্য কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*