DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » দেশের তাপমাত্রা নিয়ে কী বলছে আবহাওয়া অফিস

দেশের তাপমাত্রা নিয়ে কী বলছে আবহাওয়া অফিস

পুরোনো ছবি

পুরোনো ছবি

দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা ছাড়াও দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় সারা দেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আবহাওয়ার এ প্রবণতা শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (২২ ডিসেম্বর) এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং মধ্যাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা, এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা কমতে পারে।

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন ৯.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন দেশের সর্বোচ্চ ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*