DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বিএনপি নেতার মৃত্যু

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বিএনপি নেতার মৃত্যু

বিএনপি নেতা মনিরুল ইসলাম। ছবি : কালবেলা

বিএনপি নেতা মনিরুল ইসলাম।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনে তার মৃত্যু হয়।

মৃত ওই বিএনপি নেতার নাম মনিরুল ইসলাম (৫২)। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাকনহাট রেলস্টেশন এলাকার মৃত আবেদ আলীর ছেলে। এ ছাড়া মনিরুল কাকনহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সহপ্রচার সম্পাদক। বিস্ফোরক আইনের মামলায় তিনি কারাবন্দি ছিলেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার হানিফ আহমেদ বলেন, বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় গত ৭ নভেম্বর থেকে কারাগারে থাকা মনির সোমবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে কারা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে সেখান থেকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সকাল ১০টা ২৫ মিনিটে তাকে কারা হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সেখানে বেলা ১১টায় তিনি মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহমেদ বলেন, বেলা ১১টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে ওই কারাবন্দিকে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজশাহী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমানে আহ্বায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন বলেন, কারা কর্তৃপক্ষ লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে। রাত ৮ টায় মরহুমের জানাজা গোদাগাড়ী উপজেলার গোগ্রাম ইউনিয়নে ৭ নম্বর ওয়ার্ড লালপুকুর কবরস্থানে হবে। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। 

তিনি আরও বলেন, তার দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। এ মৃত্যু নিয়ে রহস্য আছে। এটি কোনো স্বাভাবিক মৃত্যু নয়। এ জন্য মনিরুলের মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবি করছি। তদন্ত করলে ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*