DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » গণতন্ত্র মঞ্চের নতুন সমন্বয়ক জোনায়েদ সাকি

গণতন্ত্র মঞ্চের নতুন সমন্বয়ক জোনায়েদ সাকি

জোনায়েদ সাকি। পুরোনো ছবি

জোনায়েদ সাকি। পুরোনো ছবি

গণতন্ত্র মঞ্চের নতুন সমন্বয়ক হয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি আগামী দুই মাস এ দায়িত্ব পালন করবেন।

গত শুক্রবার (৮ ডিসেম্বর) জোটের নতুন সমন্বয়কের এই দায়িত্ব গ্রহণ করেন সাকি।

এর আগে গত দুই মাস গণতন্ত্র মঞ্চের সমন্বয়কের দায়িত্ব পালন করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। যিনি জোনায়েদ সাকির জোটের নতুন সমন্বয়ক হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

গত বছরের ৮ আগস্ট ৭টি দল নিয়ে নতুন রাজনৈতিক প্ল্যাটফর্ম গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ ঘটে। দলগুলো হলো- জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, গণঅধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন। পরে গণতন্ত্র মঞ্চ থেকে গণঅধিকার পরিষদ বেরিয়ে গেলে এটি ছয় দলীয় জোটে পরিণত হয়। গণতন্ত্র মঞ্চের সিদ্ধান্ত অনুযায়ী, শরিক প্রতিটি দলের প্রধানই পর্যায়ক্রমে জোটের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। 

গণতন্ত্র মঞ্চ একদফা দাবিতে বিএনপির নেতৃত্বে চলমান যুগপৎ আন্দোলনের গুরুত্বপূর্ণ জোট। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বয়কট করা বিএনপি ও যুগপতের মিত্ররা এখন চূড়ান্ত ধাপের আন্দোলনে রয়েছে। আগামী ৭ জানুয়ারির ভোট ঠেকানোই তাদের লক্ষ্য। এমন সময়ে গণতন্ত্র মঞ্চের সমন্বয়কের দায়িত্ব পেলেন সাকি। সরকারবিরোধী আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে কর্মকৌশল নির্ধারণ ও নতুন কর্মসূচি প্রণয়নে তিনি প্রধান শরিক বিএনপির সাথে গণতন্ত্র মঞ্চের পক্ষে যোগাযোগ ও সমন্বয় করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*