DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » রিজভীর নেতৃত্বে কাকরাইল-নয়াপল্টনে মশাল মিছিল

রিজভীর নেতৃত্বে কাকরাইল-নয়াপল্টনে মশাল মিছিল

রিজভীর নেতৃত্বে কাকরাইল-নয়াপল্টনে মশাল মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। ছবি : কালবেলা

রিজভীর নেতৃত্বে কাকরাইল-নয়াপল্টনে মশাল মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। ছবি : কালবেলা

সরকারের পদত্যাগের দাবিতে আগামীকাল সকাল ৬টা থেকে বিএনপির ডাকা ১১ দফায় ৩৬ ঘণ্টা অবরোধ সফলে কাকরাইল-নয়াপল্টন সড়কে মশাল মিছিল করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মশাল মিছিলে নেতৃত্ব দেন। 

সোমবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নাইটিঙ্গেল মোড় থেকে মশাল মিছিল নিয়ে নয়াপল্টনের কাছাকাছি ভাসানি ভবনের সামনে গেলে পুলিশ অতর্কিতভাবে মিছিলে হামলা ও লাঠিপেটা করে। 

বিএনপির অভিযোগ, মশাল মিছিলে হামলা করেছে পুলিশ। এ সময় পুলিশের হামলা ও লাঠিপেটায় ২০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছে। পুলিশের হামলায় বেশ কয়েকজনের হাত, পা ও আঙ্গুল ভেঙ্গে গেছে। আটক করা হয়েছে বেশ কয়েকজন নেতাকর্মীকে। 

সংশ্লিষ্টরা জানান, পুলিশের হামালা থেকে নেতাকর্মীরা রুহুল কবির রিজভীকে নিরাপদে সরিয়ে নেন। অল্পের জন্য রক্ষা পান তিনি। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য নাদিয়া পাঠান পাপন, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহবায়ক জসিম শিকদার রানা, ছাত্রদলের সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শরিফ প্রধান, ঢাবির যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহামেদ, ছাত্রদল নেতা তরিকুল ইসলাম তারিক, বি এম কাউসার, রায়হানুল ইসলাম বাবু, পাভেল, সোহাগ, সাইদুল হীরা, রাহুল বিশ্বাস, শিবলী, আরিফ হোসেন, জুয়েল, খালিদ হাসান হৃদয়, সৌমিক আহমেদ অরণ্য, রিমু হোসাইন, মোকলেছুর রহমান, কিরণসহ ছাত্রদল, যুবদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*