DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী আটক

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী আটক

8161_IMG_6989.jpeg

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করেছে র‍্যাব। রাজধানীতে নাশকতা, সহিংসতা এবং পুলিশ হত্যা মামলার এজাহারে তার নাম রয়েছে।

শনিবার (৫ নভেম্বর) ভোরে গাজীপুরের টঙ্গী থেকে আত্মগোপন থাকা অবস্থায় তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্যে তাকে র‍্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দীন অসীমের ধানমন্ডির বাসায় অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শনিবার (৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অসীমের ধানমন্ডির বাসা ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে তারা বাসার গেট ভেঙে ভিতরে ঢুকে পড়ে।

এসময় প্রায় ঘণ্টাব্যাপী বাসার বিভিন্ন কক্ষে ব্যারিষ্টার অসীমের খোঁজ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তার স্ত্রী-সন্তানরা এ সময় বাসায় অবস্থান করলেও ব্যারিষ্টার অসীম বাসায় ছিলেন না।

আজ (৫ অক্টোবর) ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টাব্যাপী বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয়বারের অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। গত ২ নভেম্বর বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের লক্ষ্যে গত ৩১ অক্টোবর থেকে টানা তিনি অবরোধ কর্মসূচিত পালন করে বিএনপির। সেই অবরোধ শেষ হওয়ার দিন আবারও দলটি নতুন করে কর্মসূচি ঘোষণা করে। 

এদিকে, গতকাল শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে আটটার মধ্যে রাজধানীর নিউ মার্কেট, এলিফ্যান্ট রোড, সায়েদাবাদ ও সাইবোর্ডে বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। তবে, এসব আগুনে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। অন্যদিকে, বিএনপি ও জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধেও দেশে সব ধরনের পরিবহন চালানোর ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*