DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » আগামীতে মাথাপিছু আয় হবে ১৫ লাখ টাকা : প্রতিমন্ত্রী

আগামীতে মাথাপিছু আয় হবে ১৫ লাখ টাকা : প্রতিমন্ত্রী

8032_2.jpg

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, আগামীতে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় হবে ১৫ লাখ টাকা। সেইভাবে আমরা কাজ করছি। আর্থিকভাবে অনগ্রসর মানুষের আয় বৃদ্ধির জন্য সরকার নানাবিধ আয়বর্ধনমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ে একটি বেসরকারি প্রতিষ্ঠানের আয়োজনে এসডিজি অর্জনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়েরা আমাদের জিডিপিতে ব্যাপক অবদান রাখছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশের যে উৎপাদন তার মধ্যে ডমেস্টিক প্রোডাকশন অনেক বেশি। যা মেয়েদের হাত ধরে উৎপাদন হয়। হাস-মুরগি, গরু, ছাগল যা পালন হচ্ছে তার পেছনে পুরুষের চেয়ে মেয়েদের ভূমিকা অনেক বেশি। এর মাধ্যমে সংসারের আয় যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি দেশের মোট উৎপাদনেও যুক্ত হচ্ছে। এ হিসেবে আমাদের দেশে মেয়ে কৃষকের সংখ্যা বেশি।

২০৪১ এর উন্নত সম্মৃদ্ধ বাংলাদেশের লক্ষ্য নিয়ে সবাইকে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে ফরহাদ হোসেন বলেন, বড় বড় অনেকগুলো সমস্যা মোকাবেলা করেই লক্ষ্যের দিকে আমরা এগিয়ে যাচ্ছি। যার মাধ্যমে আমাদের দারিদ্রতার হার কমছে। অর্থাৎ বড় বড় প্রকল্পের সুফল মানুষ পেতে শুরু করেছেন।

এসডিজি অর্জনে আমরা করবো জয় শীর্ষক এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা শিক্ষা অফিসার রুহুল আমিন, আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন চুন্নু ও মউক নির্বাহী প্রধান আসাদুজ্জামান সেলিম প্রমূখ।

এ সময় ছাগল পালন করে আয় বৃদ্ধির লক্ষ্যে অনুষ্ঠানে ২৬টি পরিবারের মাঝে ছাগল বিতরণ করা হয়।আরটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*