DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » আত্মপ্রকাশের দিনই ছাত্রলীগের হামলার শিকার গণতান্ত্রিক ছাত্রশক্তি

আত্মপ্রকাশের দিনই ছাত্রলীগের হামলার শিকার গণতান্ত্রিক ছাত্রশক্তি

ছাত্রলীগের মারধরে আহত গণতান্ত্রিক ছাত্রশক্তির আহ্বায়ক আখতার হোসেন। ছবি : সংগৃহীত

ছাত্রলীগের মারধরে আহত গণতান্ত্রিক ছাত্রশক্তির আহ্বায়ক আখতার হোসেন। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রশক্তির আহ্বায়কসহ ৭ নেতাকর্মীকে মারধরের অভিযোগ উঠেছে।

আজ বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টার দিকে ডাকসু ভবনের সামনে সংবাদ সম্মেলন করে নতুন সংগঠনের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। আখতারসহ নতুন এই ছাত্রসংগঠনের অধিকাংশ নেতাকর্মী আগে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সঙ্গে যুক্ত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দেড়টার দিকে টিএসসির কাছে পরমাণু শক্তি কমিশনের সামনে মারধরের শিকার হন আখতার।

nagad

নতুন এই সংগঠনটির ঢাবি কমিটির আহ্বায়ক আসিফ মাহমুদ সংবাদমাধ্যমকে বলেন, আমাদের সংগঠনের আখতার হোসেন, লুৎফুর রহমান, ফয়সাল হাসান, নিশিতা জামান, রাহনুমা হৃদয়, আসাদুল্লা, সাদিয়া ইসলাম মারধরে আহত হয়েছেন। আখতারকে প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আসিফ আরও বলেন, গণতান্ত্রিক ছাত্রশক্তির আত্মপ্রকাশ উপলক্ষে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করার কথা ছিল। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা আগে থেকেই সেখানে অবস্থান নেওয়ায় ডাকসু ভবনের সামনে আমরা সংবাদ সম্মেলন করেছি।

এদিকে মারধরের অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ। এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানবীর হাসান সৈকত সংবাদমাধ্যমকে বলেন, হামলার ঘটনার সঙ্গে আমাদের কোনো নেতাকর্মী জড়িত নয়। আমরা এ বিষয়ে কিছু জানি না।

এর আগে, নতুন নির্দলীয় ছাত্র সংগঠন ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’ আত্মপ্রকাশ করে। সে সময় ১ বছর মেয়াদি ২১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির ঘোষণা করা হয়। এতে সদস্য সচিব করা হয় নাহিদ হাসানকে। এ সময় সংগঠনটির ৩ মাস মেয়াদি ঢাবি শাখার আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ঢাবি কমিটির আহ্বায়ক আসিফ মাহমুদ, সজীব ভূঁইয়া ও সদস্যসচিব আবু বাকের মজুমদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*