DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা অবনতিশীল : রিজভী

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা অবনতিশীল : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা অবনতিশীল বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে দেখে এসে এ কথা জানান তিনি। 

এর আগে বেগম জিয়াকে দেখতে বিকেল সাড়ে চারটার দিকে হাসপাতালে তার কেবিনে যান রিজভী। তিনি খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তার চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। 

এ সময় রিজভীর সঙ্গে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ছিলেন।

nagad

হাসপাতাল থেকে বের হয়ে রুহুল কবির রিজভী জানান, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা অবনতিশীল। বাংলাদেশের চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করলেও এখানে তার চিকিৎসা সম্ভব নয়। তিনি বলেন, তার অবস্থা এতটাই সংকটাপন্ন যে, জরুরি ভিত্তিতে তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিতে হবে। 

বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়া একজন মহিলা, সাবেক প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের সিনিয়র নাগরিক। কোনো তালবাহানা, ওজর-আপত্তি না করে তাকে বাঁচাতে এই মুহূর্তে ব্যবস্থা নিন। তা না হলে এর দায় সরকারকেই নিতে হবে।

এ সময় খালেদা জিয়ার আশু সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চান রিজভী। 

গত ৯ আগস্ট শারীরিক নানা জটিলতা দেখা দিলে মেডিকেল বোর্ডের পরামর্শে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। 

৭৮ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী লিভার জটিলতায় ভুগছেন। এছাড়াও তিনি ফুসফুস, কিডনি জটিলতাসহ হৃদরোগ, ডায়াবেটিস প্রভৃতি রোগে ভুগছেন দীর্ঘদিন যাবত।

অধ্যাপক শাহাবুদ্দিন তালকদারের নেতৃত্বে ১৯ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসা দিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*