DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » ঢাকায় রাতে প্রবল বৃষ্টি, প্রচণ্ড দুর্ভোগ, চারজনের প্রাণহানি

ঢাকায় রাতে প্রবল বৃষ্টি, প্রচণ্ড দুর্ভোগ, চারজনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা

আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩, ২১: ৫৬ 

তলিয়ে যাওয়া রাস্তা দিয়ে চলছে যানবাহন। রাত সাড়ে নয়টা, বিজয় সরণি, ঢাকা

তলিয়ে যাওয়া রাস্তা দিয়ে চলছে যানবাহন। রাত সাড়ে নয়টা, বিজয় সরণি, ঢাকাছবি: প্রথম আলো

রাজধানীর কারওয়ানবাজারে অফিস শেষে রাত পৌনে ১০টায় বের হন একটি বেসরকারি প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা। তখন মুষলধারে বৃষ্টি ঝরছিল। মোহাম্মদপুরের শেখেরটেকের বাসায় পৌঁছাতে তাঁর সময় লেগেছে প্রায় তিন ঘণ্টা। শুধু তিনিই নন, টানা প্রায় ছয় ঘণ্টার ভারী বৃষ্টিতে রাজধানীর প্রধান সড়কসহ অলিগলিতে সৃষ্ট জলাবদ্ধতায় যান চলাচল ব্যাহত হয়ে দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ।

ঢাকায় বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত তুমুল বৃষ্টি হয়। সঙ্গে চলে বজ্রপাত ও দমকা হাওয়া। মিরপুরে কমার্স কলেজ–সংলগ্ন ঝিলপাড় বস্তির বিপরীত পাশে জলাবদ্ধ সড়কে বিদ্যুতের তাঁর ছিঁড়ে পড়ে। এতে জলমগ্ন সড়কে বিদ্যুৎস্পৃষ্ট হন একই পরিবারের চারজন। তাঁদের তিনজনই মারা গেছেন। ওই পরিবারের সাত মাস বয়সী এক শিশু গুরুতর অবস্থায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশের ভাষ্যমতে, এই পরিবারকে বাঁচাতে গিয়ে আরেক তরুণ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন।

ভারী বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতার কারণে রাজধানীর বিভিন্ন সড়কে কার্যত যান চলাচল বন্ধ হয়ে যায়। বৃষ্টি শেষে যান চলাচল শুরু হলে সড়কে দেখা দেয় গাড়ির চাপ। এতে মধ্যরাতেও রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা দেয় তীব্র যানজট। বৃষ্টির কারণে অনেক এলাকায় বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন হয়েছে বলেও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*