DON'T MISS
Home » Entertainment » লজ্জার হারের পর পাকিস্তান শিবিরে বড় দুঃসংবাদ

লজ্জার হারের পর পাকিস্তান শিবিরে বড় দুঃসংবাদ

7640_paj.jpg

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে এশিয়া কাপের প্রথম দেখায় ব্যাটিংয়ে নামতে পারেনি পাকিস্তান। বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার সম্ভাবনা ছিল পরবর্তী সুপার ফোরের ম্যাচও। কিন্তু রিজার্ভ ডে’র কারণে সেই শঙ্কা থেকে দুদল রক্ষা পেয়েছে। তবে তা পাকিস্তানের জন্য হয়ে উঠেছে বিষাদময়। কারণ ভারতের কাছে যে সর্বোচ্চ রেকর্ড ব্যবধান ২২৯ রানে হেরেছে বাবর আজমের দল। হারের পর পাকিস্তান শিবিরে বড় শঙ্কাও তৈরি হয়েছে। চলমান টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারেন দুই তারকা পেসার হারিস রউফ ও নাসিম শাহ।

ইতোমধ্যে চোটে পড়া দুই পেসারের বদলিও ঠিক করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মূলত আসন্ন ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ঝুঁকি নিতে চায় না একবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সে কারণে রউফ-নাসিমের জায়গায় দলে ডাকা হয়েছে দুই পেসার জামান খান ও শাহনেওয়াজ ধাহানিকে।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘ব্যাকআপ হিসেবে জামান খান ও শাহনেওয়াজ ধাহানিকে পাকিস্তান দলে ডাকা হয়েছে। ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালে হারিস রউফ ও নাসিম শাহের অস্বস্তির কারণেই অন্তর্ভূক্ত করা হচ্ছে তাদের। আগামী মাসে বিশ্বকাপের কথা বিবেচনায় রেখে ক্রিকেটারদের ফিট ও সুস্থ পেতে চায় পাকিস্তান। তারই সতর্কতা হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

রউফ-নাসিম সাতদিনের জন্য ছিটকে যেতে পারেন বলেও শঙ্কা প্রকাশ করেছে পিসিবি, ‘দলের মেডিকেল প্যানেলের অধীনে হারিস ও নাসিম পর্যবেক্ষণে থাকবে। আগামী সাতদিনের জন্য মাঠের বাইরে থাকতে পারে দুই পেসারকে। সে কারণে টিম ম্যানেজমেন্ট এসিসির টেকনিক্যাল কমিটির কাছে কেবল তাদের রিপ্লেসমেন্টের আবেদন করবে।’

এর আগে রোববার ভারত-পাকিস্তান সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হলেও বৃষ্টির বাধায় সেদিন মাত্র ২৪.১ ওভারের খেলা হয়। পরদিন নির্ধারিত রিজার্ভ ডে-তে নামে ক্রিকেটের বড় দুই পরাশক্তি দেশ। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটিতে জোড়া ফিফটি আর জোড়া সেঞ্চুরিতে ২ উইকেটে ৩৫৬ রানের বড় সংগ্রহ পায় ভারত। কোহলির ব্যাট থেকে এসেছে অপরাজিত ১২২ রান। রাহুলও অপরাজিত থেকেছেন ১১১ রান করে।

বড় টার্গেট তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। ভারতীয় বোলারদের তোপে বাবর আজমরা থেমেছেন মোটে ১২৮ রানে। আর তাতে দুই দলের মধ্যকার লড়াইয়ে সবচেয়ে বড় ব্যবধানে (২২৮) হারের লজ্জাও পেল পাকিস্তান। যদিও এদিন চোটের কারণে ব্যাট করতে নামেননি পাকিস্তানের শেষ দুই ব্যাটার (রউফ-নাসিম)।

আগামী বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে নামবে বাবরের দল। ফাইনালে যাওয়ার সহজ সমীকরণ মেলাতে ম্যাচটিতে জয়ের বিকল্প নেই পাকিস্তানের সামনে। এরপর অক্টোবরে তারা বিশ্বকাপ মিশন শুরু করবে। ভারতের মাটিতে এবার বিশ্বকাপ আসর বসবে আগামী ৫ অক্টোবর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*