DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » দিল্লি বিমানবন্দরে নাচলেন আইএমএফ প্রধান

দিল্লি বিমানবন্দরে নাচলেন আইএমএফ প্রধান

7595_adg.jpg

জি২০ সম্মেলনে যোগ দিতে ভারতে গেছেন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের প্রধান (আইএমএফ) ক্রিস্টিনা জর্জিয়েভা। বিমানবন্দরে তাকে নেচে-গেয়ে স্বাগত জানান একটি সাংস্কৃতিক দল। সেখানে তাদের সঙ্গে তাল মিলিয়ে আনন্দ করেছেন ক্রিস্টিনা জর্জিয়েভা। এরকমই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা গেছে, ভারতে আয়োজিত জি-২০ শীর্ষ সম্মেলনের সম্মাননীয় অতিথি ক্রিস্টিনা। শনি ও রোববার তিনি যোগ দেবেন জি-২০ অন্তর্ভুক্ত দেশগুলোর বৈঠকে। তবে ক্রিস্টিনা তার একদিন আগেই চলে যান ভারতে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে দিল্লি বিমানবন্দরে নামেন তিনি। সেখানেই আইএমএফ প্রধানকে স্বাগত জানাতে সম্বলপুরী লোকগানের তালে নাচছিলেন শিল্পীরা। ক্রিস্টিনা তাদের দেখে দাঁড়িয়ে পড়েন। তারপরেই তাকে দেখা যায় সম্বলপুরী গানের তালে নেচে উঠতে।

ক্রিস্টিনা দু’হাত তুলে প্রশংসাও করেন নৃত্যশিল্পীদের। এসময় তাকে নাচে যোগ দিতে অনুরোধ করেন ভারতীয় আয়োজকরা।

অনুরোধ ফেরাননি ক্রিস্টিনা। শিল্পীরা হেসে স্বাগত জানাতেই তিনি তাদের অনুকরণ করে পা মেলান মঞ্চের উল্টোদিকে দাঁড়িয়ে। সেই মুহূর্তের ভিডিও রেকর্ড করে সংবাদমাধ্যম এএনআই।

ভিডিওটি পরে এক্সে (সাবেক টুইটার) পোস্ট করেন ভারতের কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। মন্ত্রী লেখেন, সম্বলপুরী তালকে এড়িয়া যাওয়া কঠিন। এইএমএফের ম্যানেজিং ডিরেক্টর ক্রিস্টিনাকে ভারত স্বাগত জানালো সম্বলপুরী নাচ ও লোকগানের তালে। এতে বোঝাই যাচ্ছে ভারতের আতিথেয়তায় তিনি মুগ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*