DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » গোলকিপারের মুখে বালতি ছুড়ে দর্শকের ৩ মাসের জেল

গোলকিপারের মুখে বালতি ছুড়ে দর্শকের ৩ মাসের জেল

7476_IMG_5581.jpeg

অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে মেলবোর্ন সিটির গোলরক্ষক টম গ্লোভারের মুখে বালতি ছুড়ে মারার ঘটনায় শাস্তি পেয়েছেন এক দর্শক। তাকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন মেলবোর্নের এক ম্যাজিস্ট্রেট।

গত বছরের ডিসেম্বরে মেলবোর্ন ডার্বির ওই ম্যাচে মেলবোর্ন ভিক্টরির মুখোমুখি হয়েছিল সিটি। প্লে-অফ ফাইনাল চার বছরের জন্য সিডনিতে সরিয়ে নেওয়ার কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে ম্যাচের ২০ মিনিট পর মাঠে ঢুকে পড়েন অনেক দর্শক।

প্রথমে এক দর্শক এসে ধাক্কা মারেন সিটির গোলরক্ষক গ্লোভারকে। আরেকজন এসে তার মুখে ছুড়ে মারেন বালতি। মুখ রক্তাক্ত হয়ে যায় তার। হাসপাতালে নেওয়ার পর গ্লোভারের মুখে ১০টি সেলাই দিতে হয়।

ওই ঘটনায় অ্যালেক্স অ্যাজেলোপুলোস নামে ২৩ বছর বয়সী দর্শককে মঙ্গলবার মেলবোর্নের ম্যাজিস্ট্রেট কারাদণ্ডের শাস্তি দেন বলে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। পাশাপাশি স্টেডিয়ামে প্রবেশের ক্ষেত্রে তাকে পাঁচ বছরের নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে।

পরে অবশ্য জামিনে মুক্তি পান তিনি। তার আইনজীবী ডারমট ড্যান কারাদণ্ডের সাজার বিরুদ্ধে যুক্তি দিয়ে বলেন, ওই সময়ে মাদকাসক্ত ছিলেন অ্যাজেলোপুলোস।

দর্শকদের মাঠে ঢুকে পড়ার জন্য মেলবোর্ন ভিক্টরিকে সাড়ে ৪ লাখ অস্ট্রেলিয়ান ডলার জরিমানা করেছে ফুটবল অস্ট্রেলিয়া (এফএ)। একই সঙ্গে দলটিকে ‘উল্লেখযোগ্য’ নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে।

ওই ঘটনার পর পরিত্যক্ত হয়ে গিয়েছিল ম্যাচ। তখন ১-০ গোলে এগিয়ে ছিল মেলবোর্ন সিটি। যেখানে থমকে গিয়েছিল, সেখান থেকেই আবার ম্যাচটি শুরু করা হয় চার মাস পর। শেষ পর্যন্ত ২-১ গোলে জেতে সিটি। 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*