DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » এখনো ৫ আরোহী নিখোঁজ, উদ্ধার ৩৭৯

এখনো ৫ আরোহী নিখোঁজ, উদ্ধার ৩৭৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

জাপানের বিমানবন্দরের রানওয়েতে অবতরণের পর একটি যাত্রীবাহী বিমানে আগুনের ঘটনা ঘটেছে। এ সময় বিমানে ক্রু ও যাত্রী মিলিয়ে ৩৭৯ জন আরোহী ছিলেন। তাদের সবাইকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। তবে অন্য আরেকটি বিমানের পাঁচ আরোহী এখনো নিখোঁজ রয়েছেন। খবর বিবিসির।

মঙ্গলবার (২ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় টোকিওর হানেদা বিমানবন্দরে এই দুর্ঘটনা ঘটেছে।

বিমানবন্দর কর্তৃপক্ষের বরাতে জাপানি সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকে জানিয়েছে, হানেদা বিমানবন্দরে অবতরণের পর জাপান এয়ারলাইন্সের বিমানটি অন্য আরেকটি বিমানের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে থাকতে পারে। ওই বিমানটি জাপানি কোস্টগার্ডের ছোট একটি বিমান। বিমানের ছয় যাত্রীর মধ্যে একজনকে উদ্ধার করা গেলেও এখনো পাঁচ জন নিখোঁজ রয়েছেন।

এনএইচকে এ ঘটনার একটি ভিডিও শেয়ার করেছে। ভিডিওতে দেখা যায়, বিমানের জানালা ও নিচ থেকে আগুনের শিখা বেরিয়ে আসছে। রানওয়েতেও আগুন ধরে গেছে। অগ্নিকাণ্ডের দুই ঘণ্টা পার হলেও এখনো বিমানে আগুন জ্বলছে।

আগুন ধরে যাওয়া বিমানটির নাম জেএএল ৫১৬। এটি হোক্কাইডো থেকে দুর্ঘটনার ঘণ্টা দুয়েক আগে উড্ডয়ন করেছিল।

জাপানি কোস্টগার্ড বলছে, তাদের বিমানটি ভূমিকম্প বিধ্বস্ত জাপানের নোটো উপদ্বীপে ত্রাণসহায়তা পৌঁছে দিতে নিগাতা বিমানবন্দরে যাচ্ছিল। তবে কীভাবে এবং কখন দুটি বিমানের সংঘর্ষ হয়েছে তা নিয়ে তদন্ত চলছে।

টোকিও বিমানবন্দরে আগুন লাগার ঘটনায় দ্রুত ক্ষয়ক্ষতি নিরুপণে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*