DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » গাজায় ২৪ ঘণ্টায় ৩০০ স্থাপনায় ইসরায়েলের হামলা

গাজায় ২৪ ঘণ্টায় ৩০০ স্থাপনায় ইসরায়েলের হামলা

গাজায় ইসরায়েলি সেনাদের হামলা। ছবি : আনাদোলু এজেন্সি

গাজায় ইসরায়েলি সেনাদের হামলা। ছবি : আনাদোলু এজেন্সি

গাজায় অভিযান অব্যাহত রেখেছে ইসরায়েল। এতে একের পর এক বেড়ে চলেছে মানবিক সংকট। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় তারা গাজার ৩০০ স্থাপনায় হামলা চালিয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, মিসরের কায়রোতে যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্য গিয়েছেন হামাসের প্রধান ইসমাইল হানিয়াহ। এর মধ্যে ২৪ ঘণ্টায় গাজার ৩০০ স্থাপনায় হামলা চালিয়েছে। 

আইডিএফ জানিয়েছে, তারা গাজায় হাসাসের অবকাঠামোকে লক্ষ্য করে তাদের অভিযান অব্যাহত রেখেছে। তারা গাজায় হামাসের সঙ্গে তুমুল যুদ্ধ চালিয়েছে। হামাসের সেল ও অস্ত্রকে লক্ষ্য করে বিমান হামলাও চালিয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায় তাদের ৩০০ স্থাপনায় হামলা চালানো হয়েছে। 

আইডিএফ আরও জানায়, সেনারা গাজার দক্ষিণে হামলা চালিয়েছে। খান ইয়ানিসে মিলিটারি কমান্ড সেন্টারকে কেন্দ্র করে তারা অভিযান চালিয়েছে। সেখান থেকে বিস্ফোরক, অস্ত্রসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধারের দাবি করেছে হামাস। 

এদিকে আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় আরও ১০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকশ মানুষ। 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, ৭ অক্টোবর থেকে অবরুদ্ধ এই উপত্যকায় ইসরায়েলি হামলায় অন্তত ১৯ হাজার ৬৬৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫২ হাজার মানুষ। ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা আছে কয়েক হাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*