DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » এবার টানা কর্মসূচি ঘোষণা করল জামায়াত

এবার টানা কর্মসূচি ঘোষণা করল জামায়াত

জামায়াতে ইসলামীর লোগো। কালবেলা গ্রাফিক্স

জামায়াতে ইসলামীর লোগো।

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

২১ থেকে ২৩ ডিসেম্বর দেশব্যাপী গণসংযোগ ও লিফলেট বিতরণ এবং ২৪ ডিসেম্বর দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক অবরোধ ঘোষণা করে বিবৃতি দিয়েছে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী মহাজোট সরকার ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। জনগণ এ সরকারকে ভোট দেয়নি। অবৈধ সরকার জোর করে ক্ষমতায় থাকার জন্য আবারও ২০১৪ ও ২০১৮ স্টাইলে প্রহসনের নির্বাচনের জন্য যাবতীয় ব্যবস্থা সম্পন্ন করেছে। তারা আজ্ঞাবহ নির্বাচন কমিশনের মাধ্যমে একতরফা নির্বাচনের ফরমায়েশি তপশিল ঘোষণা করেছে। দেশবাসী এই তপশিল প্রত্যাখ্যান করেছে। 

তিনি আরও বলেন, জনগণ সরকারের পাতানো ও তামাশার নির্বাচন বর্জন করে বিরোধী দলের সাথে ঐকমত্য পোষণ করেছে। জনগণ জামায়াতসহ বিরোধীদল ঘোষিত অবরোধ ও হরতাল কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে এ সরকারের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছে। আমরা সংসদ ভেঙে দিয়ে এবং পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করার জন্য এই কর্মসূচি ঘোষণা করছি। 

নির্বাচনী তপশিল ঘোষণা করা হলে জামায়াত চার দফায় ৫ দিন হরতাল ও ১১ দফায় ২২ দিন অবরোধ কর্মসূচি করে। এবার টানা চার দিনের টানা কর্মসূচি ঘোষণা করল দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*