DON'T MISS
Home » UK NEWS » Bangladesh politics » ডলারের দাম আরও কমলো

ডলারের দাম আরও কমলো

গ্রাফিক্স : কালবেলা

গ্রাফিক্স : কালবেলা

মাত্র দুই সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারও কমলো ডলারের দাম। কেনা-বেচায় ২৫ পয়সা কমিয়ে ডলারের নতুন দর নির্ধারণ করেছে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেড (এবিবি) এবং বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার্স অ্যাসোসিয়েশন (বাফেদা)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশন (বাফেদা)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (১৩ ডিসেম্বর) ব্যাংকের শীর্ষ নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) ও বাফেদার যৌথ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা রোববার (১৭ ডিসেম্বর) থেকে কার্যকর হবে। সিদ্ধান্ত অনুযায়ী, নতুন করে রপ্তানি আয়ে ডলারের দাম ২৫ পয়সা কমানো হয়েছে। এতে করে এখন থেকে রপ্তানি আয়ে ডলারের দাম হবে ১০৯ টাকা ৫০ পয়সা, যা এতদিন ছিল ১০৯ টাকা ৭৫ পয়সা।

বাফেদা আরও জানিয়েছে, প্রবাসী আয় ও আমাদানি নিষ্পত্তিতে ডলারের দামও কমেছে। রেমিট্যান্সের ক্ষেত্রে ডলারের দাম ২৫ পয়সা কমিয়ে ১০৯ টাকা ৫০ পয়সা করা হয়েছে। আর আমদানি নিষ্পত্তিতেও ডলারের দাম ২৫ পয়সা কমিয়ে ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত মাসে দুই দফা ডলারের দাম কমিয়েছিল বাফেদা ও এবিবি। গত ২৮ নভেম্বর প্রতি ডলারে ২৫ পয়সা কমিয়ে রপ্তানি ও রেমিট্যান্সে ১০৯ টাকা ৭৫ পয়সা এবং আমদানিতে ১১০ টাকা ২৫ পয়সা নির্ধারণ করা হয়েছিল। যা কার্যকর হয় ৩ ডিসেম্বর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*